1. tarekahmed884@gmail.com : adminsonali :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
Title :
১৫ বছর বয়সী পেসার হাবিবাকে নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ ব্রাজিল থেকে গরু আমদানির পক্ষে ব্যবসায়ীরা, আপত্তি খামারিদের জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন।

এক দিনে তিন ডোজ করোনার টিকা দেওয়া হলো তাঁকে

  • Update Time : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৫৫৮ Time View

করোনার টিকা নিতে নিকটস্থ কেন্দ্রে গিয়েছিলেন ভারতের মহারাষ্ট্র রাজ্যের এক নারী। নিয়ম মেনে পেয়েছেন টিকা। তবে একটি কিংবা দুটি নয়, এক দিনে তাঁকে দেওয়া হয়েছে করোনার টিকার তিন ডোজ। এমন অভিযোগ সামনে আসায় তুমুল আলোচনা-সমালোচনা চলছে ভারতে। চলছে তদন্ত।

আজ মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি গত শুক্রবারের। মহারাষ্ট্রের থানে এলাকায়। সেখানকার পৌর করপোরেশনে একটি টিকাকেন্দ্রে করোনার টিকা নিতে এসেছিলেন ২৮ বছর বয়সী ওই নারী। তাঁর অভিযোগ, নিয়ম মেনে টিকার প্রথম ডোজ নেওয়ার পর তিনি সেখানেই বসে ছিলেন। তাঁকে কেউ চলে যেতে বলেননি। এরপর সেখানকার স্বাস্থ্যকর্মীরা তাঁকে আবারও টিকা দেন।

এভাবে এক দিনে করোনার টিকার তিন ডোজ দেওয়া হয় ওই নারীকে।
ওই নারীর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। এমনকি তাঁকে কোন কোম্পানির বা কোন দেশে উৎপাদিত করোনার টিকা দেওয়া হয়েছে, সেটাও জানায়নি পৌর কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষ বলছে, ওই নারী পুরোপুরি সুস্থ আছেন। অতিরিক্ত ডোজ টিকা নেওয়ার পর তাঁর বড় কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি।

এদিকে ওই নারীর স্বামী সংবাদমাধ্যমকে জানান, করোনার টিকা নেওয়ার পর তাঁর স্ত্রীর জ্বর এসেছে। এখন তিনি পারিবারিক চিকিৎসকের পরামর্শ মেনে বাড়িতেই পূর্ণ বিশ্রামে আছেন। পৌর কর্তৃপক্ষের স্বাস্থ্য কর্মকর্তা খুশবু তাভরির নেতৃত্বে সরকারি চিকিৎসক দল তাঁর স্ত্রীকে দেখতে এসেছিলেন। তাঁরাও বলেছেন, তাঁর স্ত্রী পুরোপুরি সুস্থ আছেন। চিন্তার কোনো কারণ নেই।

এ বিষয়ে চিকিৎসক খুশবু তাভরি বলেন, ‘খবরটি শোনার পরপরই আমরা ওই নারীকে চিকিৎসাসেবা দিয়েছি। দুবার তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তিনি সুস্থ আছেন। এ ঘটনায়

টিকাকেন্দ্রে দায়িত্বরত সেবিকাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ঘটনাটি তদন্তে কমিটি করা হয়েছে।’

এক দিনে তিন ডোজ করোনার টিকা দেওয়ার বিষয়ে পৌর কর্তৃপক্ষ কিংবা ওই টিকাকেন্দ্রে দায়িত্বরত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবেন কি না, তা জানতে চাইলে ওই নারীর স্বামী বলেন, ‘আমার স্ত্রী সুস্থ আছেন। তাই আমি চাপ অনুভব করছি না। তাই আমি আর বাড়তি ঝামেলায় জড়াতে চাই না।’

তবে পরিবারের পক্ষ থেকে না চাইলেও ভারতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) স্থানীয় নেতা মনোহর দামব্রে পৌর করপোরেশনের টিকাকেন্দ্রে দায়িত্বরত ব্যক্তিদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি তুলেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews