1. tarekahmed884@gmail.com : adminsonali :
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন
Title :

রাজধানীতে ঘরের বাইরে বের হয়ে গ্রেপ্তার ৫৫০ জন

  • Update Time : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৬০২ Time View
দৈনিক মৌলভীবাজার সোনালী কন্ঠ ডট কম

ঘরের বাইরে বের হওয়ায় রাজধানীর রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরার বিভিন্ন এলাকা থেকে ৯৪১ ব্যক্তি আটক হয়েছেন। তাঁদের মধ্যে গ্রেপ্তার হয়েছেন ৫৫০ জন। বাকিদের পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। পুলিশ বলছে, আটক ও গ্রেপ্তার ব্যক্তিরা বাইরে বের হওয়ার যৌক্তিক কারণ দেখাতে পারেননি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের তথ্যমতে, সবচেয়ে বেশিসংখ্যক ২৭৯ জনকে আটক করা হয়েছে পুলিশের তেজগাঁও বিভাগের আওতাধীন এলাকা থেকে। এ ছাড়া রমনা বিভাগ থেকে ৯৫, লালবাগে ৬০, মতিঝিল থেকে ১৩৩, ওয়ারী থেকে ১১৮, মিরপুর বিভাগ থেকে ৭২, গুলশান থেকে ১৪৪ এবং উত্তরা থেকে ৪০ জনকে আটক করা হয়েছে। তাঁদের মধ্যে রমনা ও লালবাগের আটক সবাইকে গ্রেপ্তার দেখানো হয়। আর মিরপুরে সবাইকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপকমিশনার মৃত্যুঞ্জয় দে সজল প্রথম আলোকে জানিয়েছেন, যাঁরা অকারণে বাসা থেকে বের হয়েছেন, তাঁদের আটক করা হয়েছে।

কঠোর লকডাউনের প্রথম দিনে সড়কে প্রতিবন্ধকতা বসিয়ে চলাচল করা ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হয়।প্রয়োজনীয় কাগজপত্র ও পরিচয়পত্র দেখালে যেতে দেওয়া হয় তাঁদের। শাহবাগ, ঢাকা,  ১ জুলাই

পুলিশের মিরপুর বিভাগের উপকমিশনার আ স ম মাহাতাবউদ্দিন বলেন, মিরপুরের দারুস সালাম, পল্লবীসহ বিভিন্ন থানা এলাকায় পুলিশ অভিযান চালায়। সকাল থেকে মিরপুর বিভাগের ছয় থানার পুলিশ টহল দিচ্ছিল। মানুষ সরকারি বিধিনিষেধ না মেনে রাস্তায় বের হন। তাঁদের মধ্যে কেউ জানান, লকডাউন কেমন হয়, তা দেখতে বের হয়েছেন। কেউ বলেন, তাঁরা লকডাউনের কথা জানেন না।

জরিমানা ও মামলা

এ ছাড়া বিধিনিষেধ অমান্য করায় ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালত মোট ৪ লাখ ৯২ হাজার ৫০৭ টাকা জরিমানা আদায় করেছেন। আর সাজা দিয়েছেন আটজনকে। তাঁরা সবাই গুলশানের বাসিন্দা।

এই দিনে রাজধানীর বিভিন্ন সড়ক থেকে ট্রাফিক বিভাগ মোট ২৭৪টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়ে মোট ৪ লাখ ৬৩ হাজার ৫০ টাকা জরিমানা করেছে। এ ছাড়া বিভিন্ন এলাকা থেকে জব্দ করেছে ৬টি যানবাহন এবং রেকারিং করেছে ৭৭টি যানবাহন।

সারা   দেশে   র‌্যাবের   টহল
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সারা দেশে ১৫৭ টহল ও ১০৮ চেকপোস্ট পরিচালনা করে। বিধিনিষেধ অমান্য করায় ৪০টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮২ জনের কাছ থেকে ১ লাখ ৩২ হাজার ৩৯৫ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

Open photoOpen photoOpen photoOpen photo

সম্পাদক   ও   প্রকাশক   মো: মেৱাজ   আলী

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews