1. tarekahmed884@gmail.com : adminsonali :
শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০২:২০ পূর্বাহ্ন
Title :
মৌলভীবাজার নৌকাবাইচ প্রতিযোগিতা উপলক্ষে সাক্ষাত দিলেন । লন্ডন প্রবাসী কাবুলইসলাম। মৌলভীবাজার নৌকাবাইচ প্রতিযোগিতা উপলক্ষে সাক্ষাত দিলেন । মেসি ক্লান্ত প্রাণ এক… বিএসএমএমইউতে রেসিডেন্সি কোর্সে ভর্তি, ফি ৭০০০ নৌকা বাইচ প্রতিযোগিতার দেখার জন্য যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুর রহমান মনা ভাইয়ের পক্ষ থেকে আমন্ত্রণ রইলো। মৌলভীবাজার নৌকাবাইচ দেখার আমন্ত্রণ রইল সবাইকে লন্ডন প্রবাসী সুমন তরপদারের পক্ষ থেকে ঢাকায় ডেঙ্গু রোগী আসতে মানা, তবু আসছে দুটি কারণে আরও ছয় কোটি ডিম আমদানির অনুমতি দিল সরকার তানজিমকে পেস গ্রুপে স্বাগত ডোনাল্ডের আমদানির খবরে পাইকারি বাজারে ডিমের দাম কিছুটা কমেছে

ক্ষতিগ্রস্তদের ১২ কোটি টাকা এবং ২৩ হাজার টন চাল দিচ্ছে সরকার

  • Update Time : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৬৫৭ Time View

দৈনিক      মৌলভীবাজার     সোনালী    কন্ঠ    ডট    কম

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মানবিক সহায়তা দিতে সারা দেশে ১১ কোটি ৭০ লাখ টাকা এবং ২৩ হাজার ৬৩০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় আজ সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও করোনাভাইরাস মহামারির কারণে ক্ষতিগ্রস্ত পরিবহনশ্রমিকসহ কর্মহীন ব্যক্তি ও দুস্থ পরিবারগুলো এই চাল ও নগদ টাকা অগ্রাধিকার ভিত্তিতে পাবে। জেলা পর্যায়ে বিদ্যমান বিতরণব্যবস্থার মাধ্যমেই এই অর্থ ও চাল বিতরণ করা হবে। এ ছাড়া মানবিক সহায়তা দেওয়া জন্য যে সেবাব্যবস্থা ৩৩৩ নম্বর চালু রয়েছে, তার মাধ্যমেও এ বরাদ্দ বিতরণ করা হবে।

এ ছাড়া কোভিড-১৯, বন্যা, নদীভাঙন ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মানবিক সহায়তা দিতেও বলা হয়েছে। এ জন্য আলাদা বরাদ্দ দেওয়া হয়েছে।

অন্যদিকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভিজিএফের (ভালনারেবল গ্রুপ ফিডিং) আওতায় এক কোটির বেশি অতিদরিদ্র ও অসহায় দুস্থ পরিবারকে বিনা মূল্যে ১০ কেজি করে চাল দেবে সরকার। এ জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে চাল বরাদ্দ দিয়ে গতকাল রোববার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে চিঠি দেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদুল আজহা উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় সারা দেশে ৬৪টি জেলার ৪৯২টি উপজেলার জন্য ৮৭ লাখ ৭৯ হাজার ২০৩টি এবং ৩২৮টি পৌরসভার জন্য ১২ লাখ ৩৮ হাজার ৪৪৮টিসহ মোট ১ কোটি ১৭ হাজার ৫৫১টি কার্ডের বিপরীতে ১০ কেজি করে ১ লাখ ১৭৬ দশমিক ৫১ টন চাল বরাদ্দ দেওয়া হয়। জেলা প্রশাসকেরা ভিজিএফ বরাদ্দের বিষয়ে সংশ্লিষ্ট এলাকার সাংসদকে অবহিত করবেন।

সম্পাদক   ও   প্রকাশক   মো: মেৱাজ   আলী

 

এমদাদ রহমান তরফদার আমেরিকান প্রবাসী  দৈনিক সোনালী কন্ঠ উপদেষ্টা

Open photo

বার্তা  সম্পাদক  দৈনিক  সোনালী কন্ঠ  মোঃ আসকান  আলী  সায়মন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews