1. tarekahmed884@gmail.com : adminsonali :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
Title :
১৫ বছর বয়সী পেসার হাবিবাকে নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ ব্রাজিল থেকে গরু আমদানির পক্ষে ব্যবসায়ীরা, আপত্তি খামারিদের জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন।

আরও ভয়ঙ্কর করোনায় মৃত্যু, শনাক্তের নতুন রেকর্ড

  • Update Time : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৬৮৯ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

মৃত্যু ১৬৩, শনাক্তের হার ৩১.৪৬%

কোভিড-১৯ সংক্রমণের ৪৮৬তম দিনে দেশে আরও ভয়ঙ্কর রূপ ধারণ করেছে করোনাভাইরাস। শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড ১৬৩ জনের মৃত্যুতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৯২ জন। এই সময়ে সর্বোচ্চ ১১ হাজার ৫২৫ জন রোগী শনাক্তের পর নতুন রেকর্ড হয়েছে ।

এর আগে গতকাল দেশে সর্বোচ্চ শনাক্ত ছিল নয় হাজার ৯৬৪ জন। গতকাল সর্বোচ্চ ১৬৪ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) ৩৬ হাজার ৬৩১টি নমুনা পরীক্ষায় ১১ হাজার ৫২৫ জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ শতাংশ।

তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ২২ শতাংশ।

সরকারী ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৪৯ লাখ ৬৫ হাজার ৪৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারী ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৮ লাখ ২৮ হাজার ৭৪৫টি নমুনা। অর্থাৎ, মোট পরীক্ষা করা হয়েছে ৬৭ লাখ ৯৪ হাজার ১৯৩টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছেন নয় লাখ ৬৬ হাজার ৪০৬ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৪৩৩ জনসহ মোট আট লাখ ৪৪ হাজার ৫১৫ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে ১৬৩ জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৯৮ জন পুরুষ ও ৬৫ জন নারী। তাদের মধ্যে ১৫৫ জনের হাসপাতালে (সরকারীতে ১২৬ জন, বেসরকারীতে ২৯ জন) ও বাড়িতে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও মৃত অবস্থায় তিনজনকে হাসপাতালে আনা হয়েছে। তারাসহ মৃতের মোট সংখ্যা ১৫ হাজার ৩৯২। মোট শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখন পর্যন্ত ১০ হাজার ৮৮৩ জন পুরুষ মারা গেছেন যা মোট মৃত্যুর ৭০ দশমিক ৭১ শতাংশ এবং চার হাজার ৫০৯ জন নারী মৃত্যুবরণ করেছেন যা মোট মৃত্যুর ২৯ দশমিক ২৯ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৬৩ জনের মধ্যে একুশ থেকে ত্রিশ বয়সী পাঁচজন, ত্রিশোর্ধ্ব ১১ জন, চল্লিশোর্ধ্ব ২৭ জন, পঞ্চাশোর্ধ্ব ২৯ জন এবং ষাটোর্ধ্ব ৯১ জন রয়েছেন। আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে ৪৫ জন, চট্টগ্রাম বিভাগে ২৪ জন, রাজশাহী বিভাগে ২৪ জন, খুলনা বিভাগে ৪৬ জন, বরিশাল বিভাগে ছয়জন, সিলেট বিভাগে দু’জন, রংপুর বিভাগে ১১ জন ও ময়মনসিংহ বিভাগে পাঁচজন।

করোনাভাইরাসে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ১৮ কোটি ৫০ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৪০ লাখ তিন হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৬ কোটি ৯৩ লাখের বেশি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews