1. tarekahmed884@gmail.com : adminsonali :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
Title :
১৫ বছর বয়সী পেসার হাবিবাকে নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ ব্রাজিল থেকে গরু আমদানির পক্ষে ব্যবসায়ীরা, আপত্তি খামারিদের জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন।

নেইমারের সঙ্গে তাঁর সাক্ষাৎকার ছাপানোয় পিএসজির ওপর বিরক্ত এমবাপ্পে

  • Update Time : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ৫১৯ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

সাক্ষাৎকারটা দেখে পিএসজির ভক্তদের খুশি হওয়ার কথা, উদ্বিগ্ন হওয়ার কথা রিয়াল মাদ্রিদের ভক্তদের। নেইমারের সঙ্গে সে সাক্ষাৎকারে অনেক মজা করলেও এর মধ্যেই কিলিয়ান এমবাপ্পে যে বলেছেন, পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ জেতানোই তাঁর সবচেয়ে বড় স্বপ্ন!

পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে পেতে আগ্রহী রিয়াল এমবাপ্পেকে পেতে চায় রিয়াল মাদ্রিদ, সে তো ইউরোপের শিশুরাও জানে। এমবাপ্পেও রিয়ালে যেতেই সবচেয়ে বেশি আগ্রহী, তা-ও অজানা নয়। সেই এমবাপ্পে পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ জেতাতে চাওয়া মানে তো ফরাসি ক্লাবটিতেই লম্বা সময় থাকার পরিকল্পনা তাঁর। পিএসজি এই মৌসুমেই চ্যাম্পিয়নস লিগ জিতে যাবে, সে তো আর কেউ লিখেপড়ে দিতে পারবে না! সে কারণে এমবাপ্পে এমন কথা বললে রিয়ালের ভক্তদের উদ্বিগ্ন হওয়ারই কথা। এই বুঝি মন বদলাল পিএসজির ফরাসি তারকার, পিএসজিতেই চুক্তি নবায়নের ইচ্ছা জাগল!

কিন্তু ফরাসি ক্রীড়া দৈনিক লে’কিপ দিচ্ছে উল্টো খবর। নেইমারের সঙ্গে সাক্ষাৎকারটা এই মুহূর্তে ছাপানোয় পিএসজির ওপর নাকি উল্টো বিরক্ত হয়েছেন এমবাপ্পে। ২০১৮ বিশ্বকাপজয়ী ফরাসি তারকার মনে হচ্ছে, সাক্ষাৎকারটা এখন ছাপিয়ে পিএসজি তাঁকে চুক্তি নবায়নে চাপ দিতে চাইছে।

লে’কিপের খবর সত্যি করে এমবাপ্পে সত্যিই বিরক্ত হয়ে থাকলে সেটির যুক্তিযুক্ত কারণও আছে। সাক্ষাৎকারটা যে নেওয়া হয়েছে অনেক আগে! লে’কিপ লিখেছে, পিএসজির নিজস্ব ম্যাগাজিন ‘পিএসজিলোমাগ’-এর জন্য এই সাক্ষাৎকারের ভিডিও ধারণ করা হয়েছিল গত মে মাসে। সাক্ষাৎকারে নেইমার আর এমবাপ্পে মজাই করেছেন। নেইমার সাংবাদিক বনে এমবাপ্পেকে প্রশ্ন করেছেন, এমবাপ্পে নেইমারকে। বিশ্বকাপ, পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ জেতানো, ব্যালন ডি’অর জিততে চাওয়া…সাক্ষাৎকারে দুজনে কথা বলেছেন অনেক প্রসঙ্গ নিয়েই।

এমবাপ্পের বিরক্তির কারণ, তিনি ভেবেছিলেন সাক্ষাৎকারটা ম্যাগাজিনের জুন মাসের সংস্করণে ছাপা হবে। কিন্তু তা না করে পিএসজি সাক্ষাৎকারটা ছাপিয়েছে চলতি জুলাই মাসে। এটাকেই এমবাপ্পে পিএসজির দিক থেকে তাঁকে চুক্তি নবায়নে চাপ দেওয়ার চেষ্টা হিসেবে দেখছেন বলে লিখেছে লে’কিপ।

এমবাপ্পের সঙ্গে পিএসজির চুক্তি শেষ হবে আগামী মৌসুম, অর্থাৎ ২০২১-২২ মৌসুম শেষে। এবারের দলবদলে তাঁকে বিক্রি না করলে আগামী মৌসুম শেষে ‘ফ্রি’ হয়ে যাবেন এমবাপ্পে, তখন তাঁকে কিনতে আগ্রহী ক্লাবের কোনো অর্থ খরচ করতে হবে না, পিএসজিও কোনো টাকা পাবে না।

ফরাসি সংবাদমাধ্যম কয়েক দিন আগেই জানিয়ে দিয়েছে, ইউরোর পর ছুটি কাটিয়ে পিএসজির প্রাক্‌-মৌসুম প্রস্তুতিতে ফিরেই এমবাপ্পে পিএসজি কোচ মরিসিও পচেত্তিনোকে জানিয়ে দিয়েছেন, তিনি চুক্তি নবায়ন করবেন না। লে’কিপ লিখেছে, পিএসজির ক্রীড়া প্রকল্প কী কিংবা সেই ক্রীড়া প্রকল্পে তাঁর ভূমিকা কী, সেটা নিয়ে এমবাপ্পে কিছুই জানেন না। এমন সময়ে পিএসজির এভাবে মে মাসে ধারণকৃত সাক্ষাৎকার ছাপানো তাই এমবাপ্পেকে চুক্তি নবায়নে চাপ দেওয়ার চেষ্টা হতেও পারে। এমবাপ্পে ব্যাপারটাকে সেভাবেই দেখছেন বলে লিখেছে লে’কিপ।

একই প্রতিবেদনে পত্রিকাটি লিখেছে, পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো এরই মধ্যে এমবাপ্পের সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে আলোচনা থামিয়ে দিয়েছেন। ফরাসি তারকার সঙ্গে লিওনার্দোর সম্পর্কও খুব একটা ভালো নয়। এখন এমবাপ্পের চুক্তি নবায়নের দায়িত্ব পিএসজির চেয়ারম্যান নাসের আল-খেলাইফি নিজ হাতে নিয়েছেন।

এ যদি হয় রিয়ালের ভক্তদের জন্য সুসংবাদ, স্প্যানিশ দৈনিক মার্কায় স্প্যানিশ সাংবাদিক কার্লোস কালপিওর প্রতিবেদন আরও সুখবরের ডালি নিয়ে হাজির হয়েছে। রিয়ালের অন্দরমহলের তথ্য দাবি করে মার্কার সেই প্রতিবেদনে লেখা, রিয়াল এখন সব পদক্ষেপই নিচ্ছে এমবাপ্পের দিকে চোখ রেখে। এমবাপ্পে ও তাঁর আশপাশের মানুষের সঙ্গে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সরাসরি

যোগাযোগ আছে বলেও লিখেছেন কালপিও।

এমবাপ্পের জন্য টাকাপয়সাও আলাদা করে রেখেছে রিয়াল, এমন দাবিও করছেন কালপিও। রামোস-ভারানের মতো খেলোয়াড়েরা এই মৌসুমে রিয়াল ছেড়েছেন, তাতে মৌসুমে প্রায় ২০ মিলিয়ন ইউরোর মতো বেতনের ভার কমেছে রিয়ালের। এমবাপ্পের বেতন হতে পারে ২৫ মিলিয়ন ইউরো।

পিএসজিকে না রাগিয়ে এমবাপ্পেকে পাওয়ার পথে এগোচ্ছে রিয়াল। এমবাপ্পেকে তারা চায়, সেটা পিএসজিকে জানিয়ে রেখেছে রিয়াল, তবে ফরাসি ক্লাবটির সঙ্গে সুসম্পর্ক ঠিক রাখতে এমবাপ্পের জন্য সরাসরি কোনো প্রস্তাব দেবে না রিয়াল—এমনই লিখেছে মার্কা। পিএসজি যদি এই মৌসুমে এমবাপ্পেকে ধরে রেখে আগামী মৌসুমে বিনামূল্যে ছেড়ে দিতে রাজি থাকে, সে ক্ষেত্রে রিয়াল এমবাপ্পেকে নিয়ে নেবে। পিএসজির চুক্তি নবায়নের প্রস্তাব ফিরিয়ে তাঁদের ক্লাবে যেতে রাজি হওয়ায় এমবাপ্পেকে ‘সাইনিং বোনাস’ হিসেবে ৪০ মিলিয়ন বা ৪ কোটি ইউরো তখন দেবে রিয়াল, এমন গুঞ্জনও শোনা যাচ্ছে।

আর পিএসজি যদি এমবাপ্পের মতো হীরাকে আগামী মৌসুমে বিনা মূল্যে ছাড়তে রাজি না হয়, এই মৌসুমে বিক্রি করতে চায়, সে ক্ষেত্রেও ১৫০ মিলিয়ন বা ১৫ কোটি ইউরো নিয়ে রিয়াল প্রস্তুত বলে

লিখেছে মার্কা। পিএসজির সেই সিদ্ধান্ত জানার জন্য আগস্টে দলবদলের বাজার বন্ধ হওয়ার শেষ দিক পর্যন্ত অপেক্ষা করবে রিয়াল। রাফায়েল ভারানকে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে বিক্রি করে ৪৫-৫৫ মিলিয়ন ইউরোর মতো পেয়েছে রিয়াল। এমবাপ্পের জন্য অর্থ জোগাড় করতে দানি সেবায়োস, লুকা ইয়োভিচ, মার্টিন ওডেগার্ডদেরও বিক্রি করার পরিকল্পনা তাদের।

এমবাপ্পেকে এই মৌসুমে পিএসজি বিক্রি করতে রাজি না হলে ওই ১৫ কোটি ইউরো দিয়ে এই মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ডের নরওয়েজিয়ান সেনসেশন আর্লিং হরলান্ডকে কেনার চেষ্টা করবে রিয়াল, এমনটাই জানিয়েছে মার্কার ওই প্রতিবেদন।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

No description available.                                                               No description available.

আমি সৈয়দ সেলিম হক এবারের নির্বাচনে আট নং ওয়ার্ডে আমি নির্বাচিত হয়েছি আপনারা সকলে আমাকে নির্বাচিত করেছিলেন আমি নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী আপনাদের পাশে আছি পাশে থাকবো যাই হোক বর্তমানে পৃথিবীতে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত গোটা বিশ্ব এই মহামারী থেকে সকলের সকলকে নিরাপদে রাখুন আমি কাউন্সিলর সেলিম হক ঈদুল আযহার শুভেচ্ছা জানাই গোটা বিশ্বের সকল মানব জাতিকে এবং আমার প্রাণপ্রিয় মৌলভীবাজার পৌরবাসী সহপাঠী আত্মীয়-স্বজন বন্ধুবান্ধব সবাইকে ঈদ মোবারক ঈদ মোবারক এর সাথে আমি আরো বলতে চাই দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ অনলাইন পত্রিকার সম্পাদক মোঃ মেরাজ বাইকে আমার এই পোস্ট জাতির কাছে তুলে ধরায় আমার পক্ষ থেকে অভিনন্দন অবিরাম ভালোবাসা রইলো

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews