1. tarekahmed884@gmail.com : adminsonali :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
Title :
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন। কাল থেকে কার্যকর হবে সয়াবিন তেলের নতুন দাম শিক্ষক-শিক্ষার্থীরা পাবেন অনুদান, নগদে যাবে অর্থ, আবেদন করেছেন

মৌলভীবাজারে করোনা ও উপসর্গে নিয়ে ৩ জনের মৃত্যু দাফনে তাকরীম ফাউন্ডেশন

  • Update Time : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৫৬২ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

৭ আগস্ট রাত ৩.২০ মিনিটে মৌলভীবাজার সদর উপজেলার ৯নং আমতৈল ইউনিয়নের ঘাগুটিয়া গ্রামের ময়ফুল নেছা (৫০) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপালের আইসোলেশনে করোনা পজেটিভ নিয়ে মৃত্যু মৃত্যুবরণ করেন। মৃত ময়ফুল নেছার পরিবার থেকে পক্ষ থেকে মৃতের ছেলে মোঃ আছাদুর রহমান কোভিড-১৯ (সন্দেহভাজন বা নিশ্চিত রোগে) দাফন কাজে নিয়োজিত মৌলভীবাজার জেলায় ১ম প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন রাজনগর উপজেলার সহকারী টিম সমন্বয়কারী মোঃতারেক আহমদ এর সাথে যোগাযোগ করলে তিনি তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর টিম প্রধান সাইফুল ইসলাম সরকার এর সাথে যোগাযোগ করলে টিম প্রধান লাশ দাফন এর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকতা সাবরীনা রহমান এর অনুমতি সাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন। সাস্থ্যবিধি মেনে মৃতের লাশ গোসল এর দায়িত্ব পালন করেন,সুমা চৌধুরী,ফারজানা আক্তার রেজভী, শাবানা বেগম। মৃত ময়ফুল নেছার জানাযার নামাজ ৭আগস্ট শনিবার শারীরিক দূরত্ব বজায় রেখে সাস্থ্যবিধি মেনে মরহুমের নিজ বাসভবনের সম্মুখে দুপুর ২ঘটিকায় অনুষ্টিত হয়,জানাযার নামাজে মৃতের আত্বীয় স্বজন ও এলাকাবাসী উপস্থিত হন,উক্ত মহতীকাজে তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর টিম প্রধান,সাইফুল ইসলাম সরকার, টিম সমন্বয়কারী সুমন আহমদ,সংগঠনের সিনিয়র সদস্য শাহিন আহমদ, স্বপন চৌধুরী নিয়োজিত ছিলেন, উল্ল্যেখ্য যে, মৃত ময়ফুল নেছা মৌলভীবাজার সদর উপজেলার ৯নং আমতৈল ইউনিয়নের ঘাগুটিয়া গ্রামের মৃত ছানু মিয়ার সহধর্মিণী।

২য় দাফন
শ্রীমঙ্গল উপজেলার সিন্দুর খান ইউনিয়নের ডোবাগাঁও গ্রামের মাহমুদা আক্তার (৫৫) করোনা পজেটিভ নিয়ে ৭আগস্ট শনিবার বিকাল ৪.২০ মিনিটে সিলেটের নর্থ ইষ্ট প্রাইভেট হাসপাতালে মৃত্যু বরণ করেন, মৃতের পরিবারের পক্ষ থেকে তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা টিম সদস্য মোঃ নাজিমুল হক শাকিল এর সাথে যোগাযোগ করলে তিনি শ্রীমঙ্গল উপজেলা টিম প্রধান,মোঃনুর আলম নুরুর সাথে যোগাযোগ করেন, টিম প্রধান লাশ দাফনের প্রয়োজনীয় ব্যবস্থা ও অনুমতির জন্য শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকতা মোঃনজরুল ইসলাম ও শ্রীমঙ্গল উপজেলা সাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা সাথে যোগাযোগ করে উনাদের নির্দেশনায় সাস্থ্যবিধি মেনে লাশ দাফনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন। মৃতের গোছল ও কাফন এর দ্বায়িতে ছিলেন তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর জেলা সদস্য সুমা চৌধুরী,ফারজানা আক্তার রেজভী ও শাবানা বেগম,পরবর্তীতে রাত ১০.৩০ মিনিটে মৃত মাহমুদা আক্তারের নিজ বাড়ির সম্মুখে জানাজার নামাজ অনুষ্টিত হয় উক্ত জানাজার নামাজে শারিরিক দূরত্ব বজায় রেখে তাকরীম ফাউন্ডেশন এর সদস্যগন, মৃতের আত্বীয় স্বজন ও এলাকাবাসী উপস্থিত হন,পরে মৃত মাহমুদা আক্তারকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এসময় তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর জেলা টিম সমন্বয়কারী সুমন আহমদ,সিনিয়র সদস্য শাহিন আহমদ, সংগঠনের শ্রীমঙ্গল টিম প্রধান, মোঃ নুর আলম নুরু, উপজেলা টিম সমন্বয়কারী আব্দুল ওয়াহিদ,মাওলানা আজিজুর রহমান,লুৎফুর রহমান পাভেল,মোঃনাসির আহমেদ,মোঃ এনামুল হক ছোটন,মোঃনাজিমুল হক শাকিল,আকরাম হোসেন অলী ও জাহাংগীর আলম।

৩য় দাফন

করোনা উপসর্গ নিয়ে মৌলভীবাজার সদর উপজেলার ১১নং মোস্তফাপুর ইউনিয়নের মোস্তফাপুর গ্রামের হারুন মিয়া (৬৫) শনিবার ৭আগস্ট রাত ৮.১৫ মিনিটে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশনে মৃত্যে বরণ করেন,মৃতের পরিবারের পক্ষ থেকে সাবেক ১১নং মোস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ রুমেল আহমদ ও ৫নং ওয়ার্ডের ইউপি,সদস্য শেখ আবু সুফিয়ান তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর টিম প্রধান সাইফুল ইসলাম সরকার এর সাথে যোগাযোগ করলে তিনি মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকতা সাবরীনা রহমানের অনুমতি ও নির্দেশনায় সাস্থ্যবিধি মেনে দাফন এর প্রস্তুতি গ্রহন করেন। রাতেই মৃতের গোছল সম্পন্ন করান শ্রীমঙ্গল উপজেলা টিম প্রধান,মোঃ নুর আলম নুরু,শ্রীমঙ্গল উপজেলা টিম সমন্বয়কারী, আব্দুল ওয়াহিদ, মাওলানা আজিজুর রহমান,লুৎফুর রহমান পাভেল,মোঃ নাসির আহমেদ,মোঃএনামুল হক ছোটন,আকরাম হোসেন অলী ও জাহাঙ্গীর আলম। রবিবার ৮ আগস্ট মোস্তফাপুর জামে মসজিদ সংলগ্ন মাঠে সকাল ১১টায় সাস্থ্যবিধি মেনে জানাজার নামাজ অনুষ্টিত হয় উক্ত জানাজার নামাজে তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর সদস্যগন, মৃতের আত্বীয় স্বজন ও এলাকাবাসী উপস্থিত হন,পরে মৃত হারুন মিয়াকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়,এসময় তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর টিম প্রধান সাইফুল ইসলাম সরকার,টিম সমন্বয়কারী সুমন আহমদ,সংগঠনের সিনিয়র সদস্য আব্দুল আহাদ,মোঃ নিজাম উদ্দিন, মোঃ আজাদ মিয়া,
মোঃ সুহেল আহমেদ,শাহিন আহমদ, আব্দুর রশীদ, মোঃজসিম উদ্দিনও স্বপন চৌধুরী উপস্থিত ছিলেন। উল্ল্যেখ্য যে,মৃত হারুন মিয়া ১১নং মোস্তফাপুর ইউনিয়নের মোস্তফাপুর গ্রামের মৃত আনছর উল্লাহর পুত্র।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews