1. tarekahmed884@gmail.com : adminsonali :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
Title :
১৫ বছর বয়সী পেসার হাবিবাকে নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ ব্রাজিল থেকে গরু আমদানির পক্ষে ব্যবসায়ীরা, আপত্তি খামারিদের জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন।

দেশের বর্তমান শাসনব্যবস্থা মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বেইমানি: আবদুস সালাম

  • Update Time : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ৫২১ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

বর্তমানে দেশে যে হিংসার রাজনীতি চলছে, তা ‘মৃতপ্রায় গণতন্ত্রকে’ একদিন কফিনে পুরে ফেলবে বলে মন্তব্য করেছেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। এই শাসনব্যবস্থাকে মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বেইমানি বলে আখ্যায়িত করেছেন তিনি।

আজ শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবন মিলনায়তনে নবগঠিত মহানগর দক্ষিণ বিএনপির প্রথম সভায় সভাপতির বক্তব্যে আবদুস সালাম এ কথা বলেন।

আবদুস সালাম বলেন, ‘সারা পৃথিবীতে যখন কর্তৃত্ববাদী শাসনব্যবস্থার অবসান ঘটছে, তখন শেখ হাসিনার সরকার বিরোধী দলকে নির্মূল করার দিবাস্বপ্নে বিভোর। আমরা সরকারকে হুঁশিয়ার করে দিতে চাই, গণতন্ত্রকে অবরুদ্ধ করে দীর্ঘ সময় দেশ শাসন করা যায় না, অতীত ইতিহাস সেটিরই সাক্ষ্য দেয়।’ তিনি বলেন, ‘আমি শঙ্কিত, হিংসাশ্রয়ী রাজনীতি দেশের মৃতপ্রায় গণতন্ত্রকে কফিনে পুরে ফেলবে একদিন। সরকার যেন সেই কাজ করতেই বেশি তৎপর হয়ে উঠেছে।’

এই বক্তব্যের পক্ষে যুক্তি দিয়ে বিএনপির এই নেতা বলেন, তাঁরা যখন সাংবিধানিক অধিকার হিসেবে স্বীকৃত রাজনৈতিক কর্মসূচিগুলো পালনের উদ্যোগ নিচ্ছেন, দল পুনর্গঠনের মতো সাংগঠনিক কর্মসূচি নিয়ে এগোচ্ছেন, তখন সরকার তাঁদের নেতা-কর্মীদের নিত্যনতুন ‘মিথ্যা মামলায়’ আটক করছে, পুরোনো মামলায় অভিযোগ গঠন করছে, অভিযোগপত্র দিচ্ছে। বিরোধী দলকে কোনোভাবেই কাজ করতে না দেওয়ার লক্ষ্যেই এগুলো করা হচ্ছে।

বিএনপির ঢাকা মহানগরীর এই নেতা দাবি করেন, দেশে বর্তমানে ফ্যাসিবাদী শাসন চলছে। উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও অনেক রাজনৈতিক বন্দীকে মুক্তি না দিয়ে তাঁদের আটকে রাখছে। আবার কেউ জামিনে মুক্তি পেলেও কারাফটক থেকে সাজানো মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুনরায় জেলে পুরছে। সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এ ধরনের তৎপরতা দেশের আইনের শাসনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন ছাড়া আর কিছুই নয়। সরকারবিরোধী নেতা-কর্মীদের জেলে পুরে, নিত্যনতুন মিথ্যা মামলা দিয়ে নিজেদের অগণতান্ত্রিক শক্তি হিসেবেই প্রতিষ্ঠিত করছে।

দেশের বর্তমান শাসনব্যবস্থাকে মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বেইমানি বলে আখ্যায়িত করে মুক্তিযোদ্ধা আবদুস সালাম বলেন, ‘হিংসা–বিদ্বেষের পথ ছেড়ে আসুন একটি টেকসই গণতান্ত্রিক ব্যবস্থার জন্য আমরা পূর্বের মতো একসঙ্গে কাজ করি।’

সভায় ঢাকা মহানগর দক্ষিণের সদস্যসচিব রফিকুল আলমও বক্তব্য দেন। পরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, দলের নেতা মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, আ স ম হান্নান শাহ, এম কে আনোয়ার, সাদেক হোসেন খোকা, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, জিয়াউর রহমান, খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ প্রয়াত নেতাদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় মহানগর দক্ষিণ কমিটির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

 

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা

Open photo

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

Open photo

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews