1. tarekahmed884@gmail.com : adminsonali :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:১৮ অপরাহ্ন

বাংলাদেশ দলে ফিরলেন মুশফিক, লিটন, আমিনুল, বাদ মিঠুন

  • Update Time : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৩৮৭ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে ফিরেছেন মুশফিকুর রহিম, লিটন দাস। নির্ধারিত সময়ে কোয়ারেন্টিনে ঢুকতে পারেননি বলে এ দুজন খেলতে পারেননি এর আগে অস্ট্রেলিয়া সিরিজে। একই কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে না পারা লেগস্পিনার আমিনুল ইসলামও ফিরেছেন দলে। অস্ট্রেলিয়া সিরিজের দল থেকে বাদ পড়েছেন শুধু মোহাম্মদ মিঠুন। আজ পাঁচ ম্যাচের সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

জিম্বাবুয়ে সফরের দলে থাকলেও বিভিন্ন কারণে আগেই দেশে ফিরেছিলেন মুশফিক, লিটন ও আমিনুল। মুশফিকের বাবা-মা আক্রান্ত হয়েছিলেন করোনাভাইরাসে। আমিনুল হারিয়েছিলেন তাঁর বাবাকে। আর লিটন দেশে ফিরেছিলেন পরিবারের সদস্য অসুস্থ হওয়ায়।

অস্ট্রেলিয়া সিরিজে কোনো ম্যাচ না খেলেই বাদ মিঠুন

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, নুরুল হাসান, শামীম হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, নাসুম আহমেদ

সব মিলিয়ে অস্ট্রেলিয়া সিরিজের দলে ছিলেন ১৭ জন। এবার ১৯ জনের দল ঘোষণা করায় শুধু বাদ পড়তে হয়েছে মিঠুনকেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে অবশ্য একটিও ম্যাচ খেলেননি তিনি। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম চারটিতেই বাংলাদেশ খেলেছিল অপরিবর্তিত একাদশ নিয়ে। শেষ ম্যাচে এসে খেলেছিলেন মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

অস্ট্রেলিয়া সিরিজের মতো নিউজিল্যান্ডের বিপক্ষেও নেই তামিম ইকবাল। হাঁটুর চোটে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পরই দেশে ফিরে আসা ওপেনার আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মাঝে। তখন বলা হয়েছিল, ৮-১০ সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে তামিমকে।

লিটনও ফিরলেন দলে

তামিমের অনুপস্থিতিতে বাংলাদেশের ওপেনিংয়ে এখনো প্রথম দুই পছন্দ হতে যাচ্ছেন মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকারই। জিম্বাবুয়ে সফরটা ভালো কাটলেও অস্ট্রেলিয়া সিরিজে নিজেকে হারিয়ে খুঁজেছিলেন সৌম্য। ৫ ম্যাচের সিরিজে ৫.৬০ গড়ে করেছিলেন ২৮ রান। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে অবশ্য সৌম্যর বদলে নাঈমের সঙ্গে ওপেনিংয়ে এসেছিলেন মেহেদী হাসান। এ ছাড়াও জায়গা ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো ম্যাচ না খেলা তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ।

আমিনুল ইসলাম

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ আগস্ট বাংলাদেশ আসবে নিউজিল্যান্ড। ১ সেপ্টেম্বর হবে প্রথম টি-টোয়েন্টি, যেটি শেষ হবে ১০ সেপ্টেম্বর। অস্ট্রেলিয়া সিরিজের মতো এ সিরিজেরও সব কটি ম্যাচই হবে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে। এর আগে ২৯ আগস্ট বিকেএসপিতে নিউজিল্যান্ডের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা থাকলেও সেটি বাতিল করা হয়েছে। এ সফরের জন্য আগেই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের কেউ আসছেন না বাংলাদেশে। কিউইদের নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews