1. tarekahmed884@gmail.com : adminsonali :
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৩ অপরাহ্ন

সব ম্যাচে খেলবেন না রোনালদো?

  • Update Time : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪০৯ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

বয়স হয়ে গেছে ৩৬। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদোর খেলা দেখে কিন্তু সেটি বোঝার উপায় নেই। দল পাল্টে আলোচিত হচ্ছেন, নতুন জায়গায় গিয়েই গোল পাচ্ছেন। গতির লড়াইয়ে অর্ধেক বয়সী ডিফেন্ডারদের ঘোল খাইয়ে ছেড়ে দিচ্ছেন। প্রতিনিয়ত চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছেন কেন তাঁকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বলা হয়।

দুই গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে পুনরাভিষেকটা স্বপ্নের মতো করে রাঙিয়েছেন রোনালদো। আগামীকাল চ্যাম্পিয়নস লিগে সুইস ক্লাব ইয়ং বয়েজের বিপক্ষে খেলতে নামবে ইউনাইটেড। তাদের হয়ে চ্যাম্পিয়নস লিগের পুনরাভিষেকটাও হয়তো একইভাবে রাঙাতে চাইবেন রোনালদো। কিন্তু তিনি কী এ ম্যাচে খেলবেন?

রোনালদোর প্রতি বাড়তি খেয়াল রাখছেন সুলশার

হাজার হোক, চ্যাম্পিয়নস লিগের সফলতম ফুটবলার তো তিনিই! এই বয়সে এসে যত বেশি ম্যাচ খেলা যায় , খেলতে চাইবেন এই পর্তুগিজ তারকা। কিন্তু চাইলেই কি আর হয়? রোনালদো যতই অনন্য হোন না কেন, বয়সের একটা প্রভাব মানুষের ওপর কখনো না কখনো পড়েই।

এটা বেশ ভালো করেই বোঝেন ইউনাইটেডের ম্যানেজার ওলে গুনার সুলশার। তিনি জানেন এককালে তাঁর ক্লাব-সতীর্থ রোনালদোর নিজেকে প্রমাণ করার তাড়নাটা কতটুকু। কিন্তু তার পরেও রোনালদো যেন অতিরিক্ত ম্যাচ খেলতে গিয়ে বড় কোনো চোটে না পড়েন, সেটিও নিশ্চিত করার দায়িত্ব তাঁর। এ জন্যই সুলশারের ইঙ্গিত, রোনালদোকে হয়তো সব ম্যাচে না-ও খেলানো হতে পারে।

রোনালদো ফিরলেন রোনালদোর মতোই

স্কোয়াডের আর দশটা খেলোয়াড়ের মতো রোনালদোও যেন পুরো মৌসুম জুড়ে ফিট থাকেন সেটিই নিশ্চিত করবেন সুলশার, ‘ব্যাপারটা হলো, ক্রিস্টিয়ানো নিজেই নিজের দেখভাল করতে পারে। তাই আমি স্পষ্টভাবে বলতে পারি নিউক্যাসলের হয়ে খেলার পর ম্যাচ ফিটনেস ফিরে পেতে ওর বেশি সমস্যা হবে না। ও আবার প্রাক-মৌসুমেও খেলেছে। অবশ্যই আমরা চাইব প্রত্যেক খেলোয়াড়ই যেন ফিট থাকে, প্রতিটি খেলোয়াড়ই যেন ম্যাচের আগে নব্বই মিনিট খেলার জন্য প্রস্তুত থাকে।’

যে কারণে হয়তো চ্যাম্পিয়নস লিগের এই সপ্তাহের ম্যাচে ইউনাইটেডের হয়ে খেলতে না-ও দেখা যেতে পারে রোনালদোকে, ‘হ্যাঁ, মঙ্গলবারে আমাদের একটা ম্যাচ আছে ইয়ং বয়েজের বিপক্ষে। দেখি কী করা যায়। তবে হ্যাঁ, রোনালদোকে বসিয়ে রাখা অস্বাভাবিক কিছু না। ওর বয়স এখন ৩৬, গ্রিনউডের ১৯। দুজনের ক্ষেত্রেই ব্যাপারটা এক। গ্রিনউডকেও যেমন বুঝেশুনে খেলাতে হবে, একজন ৩৬ বছর বয়সী খেলোয়াড়কেও বুঝেশুনে খেলাতে হবে। দলের মধ্যে যত বেশি মানসম্মত খেলোয়াড় আসবে, তত বেশি স্বাস্থ্যকর প্রতিযোগিতামূলক পরিবেশের সৃষ্টি হবে।’

রোনালদো ছাড়াও দলে এসেছেন ভারান

দলে এবার বেশ অসাধারণ কিছু খেলোয়াড়কে নিয়ে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। রোনালদো ছাড়াও ইউনাইটেডের জার্সি পরেছেন রিয়াল মাদ্রিদের সাবেক সেন্টারব্যাক রাফায়েল ভারান, ইংলিশ উইঙ্গার জেডন সানচো। তাঁদের কারণে দলের মান উন্নত হয়েছে বলে মনে করছেন সুলশার, ‘আমার মনে হয় দলে ক্রিস্টিয়ানো আর ভারান আসার কারণে অনেকের চোখ কপালে উঠে গেছে, কারণ তাঁরা চ্যাম্পিয়ন খেলোয়াড়। যা যা জেতা সম্ভব তাঁরা সবকিছুই জিতেছে এবং তাঁরা প্রতিনিয়ত তরুণ খেলোয়াড়দের ভালো করার জন্য উদ্বুদ্ধ করছে। তরুণ খেলোয়াড়েরাও প্রতিনিয়ত তাঁদের দেখে শিখছে। তাঁদের দেখে ভাবছে, ” হ্যাঁ, এভাবেই একজন শীর্ষ ক্রীড়াবিদ হওয়া যায়।” তাই দলে রোনালদো ও ভারান আসার কারণে সবার মধ্যেই একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মনোভাব এসেছে। কোচ হিসেবে আমার জন্য যা বেশ ভালো একটা বিষয়।’

ইয়ং বয়েজের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে মাঠে নামলে চ্যাম্পিয়নস লিগে রেকর্ড ১৭৭ ম্যাচ খেলা হয়ে যাবে রোনালদোর। ইউরোপীয় আসরে সবচেয়ে বেশি ম্যাচ খেলার তালিকায় সাবেক সতীর্থ ইকার ক্যাসিয়াসের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে যাবেন তিনি।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo    Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo      Open photo       Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews