1. tarekahmed884@gmail.com : adminsonali :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
Title :
ভারতেও ইউরোপের মতো বিশ্ববিদ্যালয়ে দুবার শিক্ষার্থী ভর্তি টিসিবির জন্য ৫৩৭ কোটি টাকার মসুর ডাল ও সয়াবিন তেল কেনা হচ্ছে মে মাসে এসেছে ২১৪ কোটি ডলার প্রবাসী আয়, প্রবৃদ্ধি ৩৮ শতাংশ বাড়ল ডিম, আলু, পেঁয়াজের দাম সপ্তাহের শেষ দিনে সোনার দাম কমেছে ফিলিস্তিনি ব্যাংক বিচ্ছিন্ন করতে চায় ইসরায়েল, মানবিক সংকটের হুঁশিয়ারি মার্কিন অর্থমন্ত্রীর ভিকারুননিসা, মনিপুরের মতো নামী স্কুলও ফলে পিছিয়ে চাল, আলু, বিদ্যুৎ হবে অত্যাবশ্যকীয় পণ্য, বাদ সিগারেট, স্বীকৃতি নেই পানির এসএসসির ফল কীভাবে দেখবে শিক্ষার্থীরা, নিয়ম জানাল শিক্ষা বোর্ড ভারতের নিষেধাজ্ঞা প্রত্যাহারে দেশে কমছে পেঁয়াজের দাম

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ৫৮

  • Update Time : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৭৯ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

খুলনা বিভাগে গতকাল শুক্রবার সকাল আটটা থেকে আজ শনিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৩ জন মারা গেছেন। এর মধ্যে কুষ্টিয়া, খুলনা ও যশোরে একজন করে রয়েছেন। এই সময়ে ৯৯৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫ দশমিক ৮১। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ২০৪ জন। আজ শনিবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে।

নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ ২৯ জন রয়েছেন। এ ছাড়া যশোরে ১৩ জন, ঝিনাইদহে ৩, খুলনায় ৭, চুয়াডাঙ্গায় ১ ও মেহেরপুরে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বাগেরহাট, নড়াইল, মাগুরা ও সাতক্ষীরায় কোনো রোগী শনাক্ত হয়নি। এর মধ্যে মাগুরা ও বাগেরহাট ২৪ ঘণ্টায় কোনো নমুনা পরীক্ষা হয়নি।

গত ২৪ ঘণ্টায় আগের ২৪ ঘণ্টার চেয়ে ৭৮৪টি নমুনা কম পরীক্ষা হয়েছে। আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৭ দশমিক ৪১। ওই সময়ে বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছিল এবং ১৩২ জনের করোনা শনাক্ত হয়েছিল। শেষ ২৪ ঘণ্টায় বিভাগে শনাক্ত, শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা কমেছে।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হন গত বছরের ১৯ মার্চ চুয়াডাঙ্গায়। সেই থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১১ হাজার ৩৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। সেখানে ২৭ হাজার ৭৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ৩ হাজার ১১০ জন। মৃত্যুর হার ২ দশমিক ৭৯ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৯১ জন রয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ মারা গেছেন কুষ্টিয়ায় ৭৫৯ জন। এ ছাড়া যশোরে ৪৮৬ জন, ঝিনাইদহে ২৬৫, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮০, বাগেরহাটে ১৪৩, নড়াইলে ১১৯, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের করোনায় মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ১০ জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের পর সুস্থ হয়েছেন ১ লাখ ৪ হাজার ২৯১ জন। সুস্থতার হার ৯৩ দশমিক ৬৩। বিভাগে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমছে।

 

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews