1. tarekahmed884@gmail.com : adminsonali :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন
Title :
১৫ বছর বয়সী পেসার হাবিবাকে নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ ব্রাজিল থেকে গরু আমদানির পক্ষে ব্যবসায়ীরা, আপত্তি খামারিদের জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন।

জলবায়ু পরিবর্তন রোধে বিশ্বকে এগিয়ে আসার আহ্বান বরিসের

  • Update Time : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৬৫ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সারা বিশ্বকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। স্থানীয় সময় গতকাল বুধবার জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে এ আহ্বান জানান তিনি।  খবর এএফপির।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, বরিস জনসন জাতিসংঘের অধিবেশনে বলেন, ‘বিশ্ব এখন একটি সংকটময় মুহূর্তে রয়েছে। আমরা আমাদের আবাসস্থল এবং নিজেদের যে ক্ষতি করছি, তার দায়িত্ব অবশ্যই আমাদের নিতে হবে।’

জলবায়ু পরিবর্তন রোধে আগামী নভেম্বরে যুক্তরাজ্যের স্কটল্যান্ডের গ্লাসগোয় সম্মেলনে বসবেন বিশ্বনেতারা। বিশ্ব জলবায়ু সম্মেলন-কপ২৬-এর আগে বিশ্বনেতাদের সামনে সেই বিষয়গুলো উপস্থাপন করলেন বরিস জনসন।

বরিস জনসন সতর্ক করে বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে যে ক্ষতি হবে তা অপূরণীয়। তিনি বলেন, ‘আমরাই পৃথিবীকে বসবাসের অনুপযোগী করে তুলছি। তবে এ বসবাস অনুপযোগিতা শুধু আমাদের জন্য নয়, অন্যান্য প্রাণীর জন্য অনুপযোগী হয়ে উঠেছে পৃথিবী।’ এ কারণেই গ্লাসগোর সম্মেলন গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন তিনি।

এদিকে ২০৩০ সাল নাগাদ কার্বন নিঃসরণ কমাতে কয়লানির্ভর বিদ্যুৎ উৎপাদন বন্ধে উন্নত দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন বরিস জনসন। যদিও জলবায়ু পরিবর্তন রোধে এ প্রতিশ্রুতি দেশগুলো আগেই দিয়েছিল, তারপরও বিষয়টি সামনে এনেছেন বরিস জনসন। এ জন্য নিজ দেশের কার্বন নিঃসরণ কমিয়ে আনা ও বনভূমি সংরক্ষণের বিষয়কে সামনে এনেছেন তিনি। এ ছাড়া জলবায়ু পরিবর্তন মোকাবিলায় যে ষড়যন্ত্র তত্ত্ব প্রচলিত রয়েছে, তা–ও খারিজ করেন তিনি। তিনি আরও বলেন, ‘আমি ঠিক সেই ধরনের কোনো পরিবেশবাদী নই, যিনি মানবতা নিয়ে বাড়াবাড়ি করে একধরনের সুখ অনুভব করবেন।’ বরিস বলেন, ‘পরিবেশবাদীদের আন্দোলনকে আমি পুঁজিবাদবিরোধী কোনো আক্রমণ হিসেবে দেখি না।’

 

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews