1. tarekahmed884@gmail.com : adminsonali :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন

করোনায় আরও ২৪ জনের মৃত্যু

  • Update Time : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৫০৯ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

দেশে করোনাভাইরাসের সংক্রমণে সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল শুক্রবার সকাল আটটা থেকে আজ শনিবার সকাল আটটা পর্যন্ত) আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ৫৮৯ জন।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গতকাল ২১ জনের মৃত্যু এবং ৮৪৭ জন রোগী শনাক্ত হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় দেশে ১৭ হাজার ২৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৩ দশমিক ৪১ শতাংশ। এ নিয়ে টানা তিন দিন শনাক্তের হার ৪ শতাংশের নিচে রইল।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৫৭ হাজার ৩৪৭ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৫৫৫ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ৬৪২ জন। সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৪১ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় যে ২৪ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে পুরুষ ১৫ ও নারী ৯ জন। এ সময় সবচেয়ে বেশি ১৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। চট্টগ্রাম বিভাগে ৪ জন ও রংপুরে ২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ময়মনসিংহ, বরিশাল, খুলনা ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন। রাজশাহী বিভাগে কারও মৃত্যু হয়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময়ে সংক্রমণ কমবেশি হলেও গত মে মাসের শেষ দিক থেকে করোনার ডেলটা ধরনের দাপটে সংক্রমণ ও মৃত্যু বাড়ে। ২৬ মের বুলেটিনে করোনায় ১৭ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। এরপর ক্রমে করোনায় মৃত্যু ও রোগী শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। জুলাইয়ের দুই দিন দেশে এক দিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়। এরপর আগস্টে দেশে করোনার গণটিকাদান শুরু হয়। গত মাসের শেষ দিক থেকে দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

No description available.

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

  Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews