1. tarekahmed884@gmail.com : adminsonali :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
Title :
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন। কাল থেকে কার্যকর হবে সয়াবিন তেলের নতুন দাম শিক্ষক-শিক্ষার্থীরা পাবেন অনুদান, নগদে যাবে অর্থ, আবেদন করেছেন

করোনায় ১১ জনের মৃত্যু

  • Update Time : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৪৯২ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

দেশে গত ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত) করোনায় সংক্রমিত আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৫৯৯ জন।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিন করোনায় ১৪ জনের মৃত্যু হয়েছিল, রোগী শনাক্ত হয়েছিল ৪৮১ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় মোট ২৩ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২ দশমিক ৫৮। আগের দিন এ হার ছিল ২ দশমিক ৩৬।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৬২ হাজার ৯৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৯৯ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৪ হাজার ৪৬৭ জন। সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে ৯ জন নারী, ২ জন পুরুষ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে মৃত্যু হয়েছে সাতজনের, বরিশাল বিভাগে মৃত্যু হয়েছে দুজনের। এ ছাড়া খুলনা ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছেন। রাজশাহী, চট্টগ্রাম, সিলেট ও রংপুর বিভাগে কারও মৃত্যু হয়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় সংক্রমণ কমবেশি হয়েছে। তবে গত মে মাসের শেষের দিকে দেশে করোনার ডেলটা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। ২৬ মে স্বাস্থ্য অধিদপ্তর ১৭ জনের মৃত্যুর কথা জানিয়েছিল।

এরপর ক্রমেই করোনায় দৈনিক মৃত্যু ও রোগী শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। আগস্টের দুই দিন দেশে সর্বোচ্চ ২৬৪ জন করে মারা যান। আগস্টের প্রথম দিকে দেশে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর করোনা সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

No description available.

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews