1. tarekahmed884@gmail.com : adminsonali :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
Title :
১৫ বছর বয়সী পেসার হাবিবাকে নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ ব্রাজিল থেকে গরু আমদানির পক্ষে ব্যবসায়ীরা, আপত্তি খামারিদের জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন।

আইচের লড়াইয়েও হার এড়াতে পারেনি যুবারা

  • Update Time : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ৫১২ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

আইচ মোল্লা চেষ্টা করলেন। চার নম্বরে নেমে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেছেন ৯৩ বলে ৮৬ রান। তাঁর এমন ইনিংসও অবশ্য যথেষ্ট হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম যুব ওয়ানডেতে ২২৮ রান তাড়া করতে নেমে ৪২ রানে হেরেছেন বাংলাদেশের যুবারা। ইনিংসের তখনো বাকি ২২ বল। বাংলাদেশ ইনিংসে আইচ ছাড়া দুই অঙ্ক পেরিয়েছেন আর মাত্র দুজন।

ডাম্বুলায় টসে হেরে ফিল্ডিংয়ে নামা বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ। রিপন মণ্ডল ও গোলাম কিবরিয়ার তোপে ৩২ রানেই ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯। এরপর চতুর্থ উইকেটে পবন পাথিরাজা ও সাদিশা রাজাপক্ষে গড়েন ৫৩ রানের জুটি। তবে বাংলাদেশকে বিপাকে ফেলেছে পঞ্চম উইকেট জুটি। এবার পাথিরাজার সঙ্গে রভীন ডি সিলভা এনে দিয়েছেন আরও ৮০ রান। ৫৮ বলে ২৮ রান করা রাজাপক্ষে ও ৪৭ বলে ২৯ রান করা ডি সিলভা মূলত সঙ্গ দিয়েছেন পাথিরাজাকে। নাইমুর রহমানের বলে বোল্ড হওয়ার আগে ইনিংস-সর্বোচ্চ ৬৭ রান করেছেন পাথিরাজা। ৮৮ বলের ইনিংসে মেরেছেন ৫টি চার।

শেষ দিকে দ্রুত উইকেট হারালেও শ্রীলঙ্কা পর্যাপ্ত রান ঠিকই জোগাড় করে নিয়েছে। শেষ ৭ ওভারে উঠেছে ৫২ রান। ৯ উইকেটে ২২৮ রান তোলে স্বাগতিক দল। ইয়াসিরু রদ্রিগো এ সময়ে খেলেছেন ১৫ বলে ২৫ রানের ঝোড়ো ইনিংস, তাঁর ইনিংসে ৩টি চারের সঙ্গে ছিল ১টি ছয়। বাংলাদেশ অধিনায়ক মেহেরব হাসান ব্যবহার করেছেন সাতজন বোলার। ৫৯ রানে ৩ উইকেট নিয়েছেন ডানহাতি পেসার রিপন, আশিকুর জামান ২ উইকেট নিয়েছেন ৪৩ রানে। ১টি করে উইকেট নিয়েছেন কিবরিয়া, মেহেরব, নাইমুর ও আরিফুল ইসলাম।

২২৯ রানের লক্ষ্যে বাংলাদেশের শুরুটা ধীরগতির ছিল। দুই ওপেনার মাহফিজুল ইসলাম ও ইফতিখার হোসেনের জুটি ভাঙে দশম ওভারে। তখন দলের রান ৩১। ২৬ বলে ৯ রান করে ফেরেন মাহফিজুল। এরপরই ধস নামে ইনিংসে। প্রথম উইকেট পড়ার পর আর ৪ রান যোগ করতেই বাংলাদেশ হারায় ইফতিখার, প্রান্তিক ও মেহেরবকেও।

চারে নামা আইচের সঙ্গে আরিফুলের পঞ্চম উইকেট জুটি আশা জাগায় বাংলাদেশের। তবে ভুল–বোঝাবুঝিতে ৬৭ বলে ৩৮ রান করা আরিফুল রানআউট হয়ে ফিরলে ভাঙে ৭০ রানের জুটি। এরপর লড়াইটা বলতে গেলে একা চালিয়ে যান আইচ।

তাহজিবুল ইসলাম (২), কিবরিয়া (০), নাইমুর (৭), রিপন (২) একে একে ফিরলেও প্রতি আক্রমণ করেন আইচ। ৬২ বলে ফিফটি পূর্ণ করার পর পরের ৩০ বলে তোলেন আরও ৩৬ রান। তবে মাথিশা পাথিরানাকে ফিরতি ক্যাচ দিয়ে শেষ পর্যন্ত থামতে হয় তাঁকে। ততক্ষণে প্রয়োজনীয় রান ও বলের সংখ্যার ব্যবধানও বেড়ে গিয়েছিল অনেকটাই। আইচ তাঁর ইনিংসে মারেন ৯টি চার।

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এদিন সেরা বোলিং পারফরম্যান্সটা ত্রিভীন ম্যাথিউসের। ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন এই অফ স্পিনার। এ ছাড়া ২১ রানে ২ উইকেট নেন শেভন ড্যানিয়েল। ১টি করে উইকেট নিয়েছেন চামিন্দু বিক্রমাসিংহে, দুনিথ ওয়েল্লাগে ও পাথিরানা।

সিরিজের দ্বিতীয় যুব ওয়ানডে আগামী সোমবার, একই ভেন্যুতে। গত বিশ্বকাপের পর এটাই বিদেশের মাটিতে প্রথম কোনো সিরিজ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews