1. tarekahmed884@gmail.com : adminsonali :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:১১ অপরাহ্ন

নরসিংদীর বৃহৎ কাপড়ের হাটে অগ্নিকাণ্ড, ৩০ দোকান পুড়ে ছাই

  • Update Time : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৩১২ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের হাট নরসিংদীর শেখেরচর-বাবুরহাটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে হাটটির নিমতলার একটি গলিতে এই অগ্নিকাণ্ডে ওই গলির অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাতের বিষয়ে নিশ্চিত করতে পারেননি ফায়ার সার্ভিসের সদস্যরা।

দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের হাট শেখেরচর-বাবুরহাট। প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার ব্যবসায়ী-পাইকারদের পদচারণে হাটটি মুখর থাকলেও সপ্তাহের বাকি দিনগুলোতে জনশূন্য থাকে এই হাট। হাটটির নিমতলী এলাকার ওই গলির দোকানগুলোতে লুঙ্গি, শাড়ি ও থ্রিপিস বিক্রি করা হয়।

ফায়ার সার্ভিস ও স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, হাটটির লুঙ্গিপট্টির একটি গলিতে বিকেল চারটার দিকে আগুনের শিখা দেখতে পান ব্যবসায়ী ও পাইকারেরা। এই আগুন ছড়িয়ে পড়তে শুরু করলে সবাই মিলে তা নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে মাধবদী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভাতে শুরু করে। দ্রুত এই আগুন পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়লে নরসিংদীসহ আশপাশের ফায়ার সার্ভিসের আরও ছয়টি ইউনিট যোগ দেয়। পরে বিকেল সোয়া পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় হাটের ওই গলির অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে।

স্থানীয় কয়েকজন ব্যবসায়ী বলেন, কোন দোকান থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে, তা জানা যায়নি। আগুন লাগার খবর পেয়ে দৌড়ে এসে তাঁরা দেখেন দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এমনিতেই করোনার কারণে দুই বছর ধরে ব্যবসা একেবারে মন্দা, তার ওপর এই আগুনে ব্যবসায়ীদের অন্তত কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. নুরুল ইসলাম বলেন, ‘কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে, তা আমরা এখনো নিশ্চিত নই। এটা তদন্তের পর বলা যাবে। তবে আমাদের আটটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এনেছে।’

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews