1. tarekahmed884@gmail.com : adminsonali :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
Title :
১৫ বছর বয়সী পেসার হাবিবাকে নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ ব্রাজিল থেকে গরু আমদানির পক্ষে ব্যবসায়ীরা, আপত্তি খামারিদের জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন।

ড্যানিশ ফুডসের বিরুদ্ধে সাড়ে ৩ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা

  • Update Time : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৪৬৮ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

৩ কোটি ৪৬ লাখ টাকা ভ্যাট ফাঁকির অভিযোগে ড্যানিশ ফুডসের বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা করেছে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর। তারা বলছে, পারটেক্স গ্রুপের এ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে তদন্ত করে প্রায় সাড়ে তিন কোটি টাকার ভ্যাট ফাঁকির প্রমাণ মিলেছে।

অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার বিষয়টি জানানো হয়েছে। এতে বলা হয়, ভ্যাট গোয়েন্দার সহকারী পরিচালক আলমগীর হুসেনের নেতৃত্বাধীন একটি দল ড্যানিশ ফুডসের গত ২০১৭-১৮ অর্থবছরের কার্যক্রম তদন্ত করে। এ সময় প্রতিষ্ঠানের দেওয়া দলিলপত্র, মূসক পরিশোধসংক্রান্ত ট্রেজারি চালান যাচাই-বাছাই করে একটি তদন্ত প্রতিবেদন করা হয়।

তদন্ত প্রতিবেদনে বলা হয়, প্রতিষ্ঠানটি ওই অর্থবছরে বিভিন্ন সেবা খাতের বিপরীতে উৎসে ভ্যাট বাবদ ১২ লাখ ৬ হাজার টাকা ভ্যাট পরিশোধ করেছে। তবে প্রতিষ্ঠানের ভ্যাটের পরিমাণ ছিল ৩১ লাখ ৭৯ হাজার টাকা। তার মানে ১৯ লাখ ৭৩ হাজার টাকা অপরিশোধিত ছিল। এ ফাঁকির ওপর ভ্যাট আইন অনুসারে মাসিক ২ শতাংশ হারে ২ লাখ ৩২ হাজার ৮৪৬ টাকা বিলম্বজনিত সুদ প্রযোজ্য হবে।

এ ছাড়া ২০১৭-১৮ অর্থবছরে বিজ্ঞাপনের বর্ধিত মূল্যের ওপর অতিরিক্ত রেয়াত, চায়ের জন্য টি পেপার ক্রয়ে অতিরিক্ত রেয়াতসহ বিভিন্ন খাতে ড্যানিশ ফুডসের ৬৪ লাখ ২১ হাজার ৮০৬ টাকা ভ্যাট দেওয়ার কথা ছিল। তবে প্রতিষ্ঠানটি সেই টাকা পরিশোধ করেনি। আবার সাড়ে ৭ শতাংশ উপকরণ মূল্যবৃদ্ধি পাওয়ায় সংশোধিত মূল্য ঘোষণা না দেওয়ায় বর্ধিত মূল্যের ওপর গৃহীত রেয়াত কর্তন বাবদ ৩ কোটি ৭০ লাখ প্রদান করার কথা ছিল প্রতিষ্ঠানটির। তারা ১ কোটি ১১ লাখ টাকা সমন্বয় করে। ফলে প্রতিষ্ঠানটির অপরিশোধিত ভ্যাটের পরিমাণ দাঁড়ায় ২ কোটি ৫৯ লাখ ৬২ হাজার টাকা।

প্রতিবেদনে বলা হয়েছে, সব মিলিয়ে ড্যানিশ ফুডসের অপরিশোধিত ভ্যাটের পরিমাণ ৩ কোটি ৪৩ লাখ ৫৭ হাজার টাকা। আর সুদের পরিমাণ ২ লাখ ৩২ হাজার ৮৪৬ টাকা। ইতিমধ্যে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ অপরিশোধিত ভ্যাটের অভিযোগ মেনে নিয়ে স্বপ্রণোদিত হয়ে ২ কোটি ৪৫ লাখ ৯০ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছে।
ভ্যাট গোয়েন্দার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তদন্তে উদ্‌ঘাটিত অপরিশোধিত বাকি রাজস্ব আদায় ও পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য ড্যানিশ ফুডসের বিরুদ্ধে মামলা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটির ভ্যাট ফাঁকি দেওয়ার প্রবণতা থাকায় তাদের সার্বিক কার্যক্রমের ওপর বিশেষ নজরদারি রাখতে সংশ্লিষ্ট ভ্যাট কমিশনারেট কার্যালয়কে তদারকির অনুরোধ করেছে ভ্যাট গোয়েন্দা।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

   

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

   

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

   

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews