1. tarekahmed884@gmail.com : adminsonali :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
Title :
১৫ বছর বয়সী পেসার হাবিবাকে নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ ব্রাজিল থেকে গরু আমদানির পক্ষে ব্যবসায়ীরা, আপত্তি খামারিদের জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন।

৫ বছরের শিশুদেরও টিকা দেওয়া শুরু ইসরায়েলে

  • Update Time : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৪৮১ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

ইসরায়েলে ৫ থেকে ১১ বছরের শিশুদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। গতকাল সোমবার থেকে এই টিকাদান কর্মসূচি শুরু হয়। করোনার আরেকটি ঢেউ, বিশেষ করে শিশুদের মধ্যে সংক্রমণের লাগাম টানতেই ইসরায়েল শিশুদের টিকা দিচ্ছে।

বার্তা সংস্থা এএফপি খবরে বলা হয়েছে, ইসরায়েলসহ অল্প কিছু দেশে শিশুদের করোনার টিকা দেওয়া হচ্ছে। গ্রীষ্মকালজুড়ে ইসরায়েলে করোনার সংক্রমণ বেড়েছে। মূলত, করোনাভাইরাসের অতি সংক্রামক ধরন ডেলটার কারণে নতুন করে এ প্রকোপ শুরু হয়।

করোনার এমন সংক্রমণ ঠেকাতে যেসব দেশে টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে, সেগুলোর অন্যতম ইসরায়েল।

ইসরায়েলে করোনার সংক্রমণ বাড়তে শুরু করার পর প্রধানমন্ত্রী নাফতালি বেনেথ ফেসবুক পোস্টে লিখেছিলেন, দেশে ‘শিশুদের করোনায় সংক্রমিত হওয়ার ঢেউ’ শুরু হয়েছে। সম্প্রতি যাদের করোনা শনাক্ত হয়েছে, তাদের প্রায় অর্ধেকই শিশু। এসব শিশুর বয়স ১১ বছরের নিচে।

এর আগে ইসরায়েলে ১২ থেকে ১৭ বছর বয়সী শিশু–কিশোরদের করোনার টিকা দেওয়া শুরু হয়। মার্কিন কোম্পানি ফাইজারের টিকার ট্রায়াল ও ইসরায়েলের বিজ্ঞানীদের একটি প্যানেলের সুপারিশের পরিপ্রেক্ষিতে বয়সের সীমা কমিয়ে কমবয়সী শিশুদের টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার থেকে ইসরায়েলে শিশুদের আনুষ্ঠানিকভাবে টিকা দেওয়ার কথা থাকলেও গতকাল রাত থেকেই তা শুরু হয়। তেল আবিবে বার্তা সংস্থা এএফপির একটি দল বিভিন্ন ক্লিনিকে গতকাল রাতে এমন চিত্র দেখতে পায়। আজ সকালে নাফতালি বেনেথের ছোট ছেলের টিকা নেওয়ার কথা জানিয়েছিল প্রধানমন্ত্রীর কার্যালয়।

গত বছর করোনার গণটিকাদান কর্মসূচি চালু করা প্রথম দেশগুলোর একটি ইসরায়েল। দেশটির ৯০ লাখ মানুষের ৫৭ লাখের বেশি পূর্ণ ডোজ টিকা নিয়েছেন।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo    Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews