1. tarekahmed884@gmail.com : adminsonali :
শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
Title :

‘কম গুরুত্বপূর্ণ লিগে’ মেসির যাওয়া নিয়ে খোঁচা বার্সার

  • Update Time : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১৮৭ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

লিওনেল মেসি বার্সেলোনায় ফিরতে চেয়েছিলেন। বার্সেলোনাও তাঁকে ফেরাতে চেয়েছিল। তবে সেটি খুব সহজ ব্যাপার ছিল না। এমনিতেই বার্সেলোনার আর্থিক অবস্থা ভালো নয়। নিজেদের ইতিহাসের সেরা তারকাকে ফেরাতে হলে বার্সাকে বেশ কিছু পদক্ষেপ নিতে হতো। উয়েফার আর্থিক সংগতি নীতির সঙ্গে সামঞ্জস্য রেখে তাদের সিদ্ধান্ত নিতে হতো। লা লিগার বেতননীতির ব্যাপারটিও মাথায় রাখতে হতো।

উপরন্তু মেসিকে দলে নিতে বর্তমান স্কোয়াডের বেশ কয়েকজন খেলোয়াড়কে ছেড়ে দিতে হতো। গত কয়েক দিন বার্সেলোনা মেসিকে নিয়ে প্রচুর দৌড়ঝাঁপ করেছে। অনেক কথাবার্তা বলেছে, কিন্তু আসল কাজটিই করেনি। মেসিকে কোনো আনুষ্ঠানিক প্রস্তাবই তারা দেয়নি। আর্জেন্টাইন তারকা তাঁর পুরোনো ক্লাবে ফিরতে চাইলেও তাদের দেরি দেখে আর সময় নষ্ট করেননি। যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিকে জানিয়ে দিয়েছেন, তাদের জার্সি পরেই আগামী মৌসুম খেলতে চান তিনি।

২০২১ সালের আগস্টে একপ্রকার বাধ্য হয়েই বার্সেলোনা ছেড়েছিলেন মেসি। সেই সময় বার্সেলোনার আর্থিক অবস্থা এতটাই খারাপ ছিল যে মেসির মতো তারকাকে বিদায় করে দিতেও বাধেনি তাদের। সেই সময় মেসি বেশ বিপদেই পড়ে গিয়েছিলেন। একেবারেই প্রস্তুত ছিলেন না। প্রিয় ক্লাবের কাছ থেকে বিদায়ের বার্তা তাঁর কাছে ছিল বিনা মেঘে বজ্রপাতের মতোই। দলবদলের মৌসুম শেষের এক সপ্তাহ আগে বার্সা মেসিকে জানিয়ে দিয়েছিল নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত। মেসির পিএসজিতে যাওয়ার সিদ্ধান্তটা তাই খুব তাড়াহুড়ো করেই নিতে হয়েছিল।
এবার মেসি বার্সার ব্যাপারে অনেকটাই সচেতন ছিলেন। নিজের ছোটবেলার ক্লাব, ভালোবাসার ক্লাব—এসব আবেগে ভেসে যাননি। যেহেতু ক্যাম্প ন্যু থেকে কোনো নিশ্চয়তা পাননি, তাই বার্সায় ফেরেননি। দ্রুতই ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার ব্যাপারে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন।
মেসির সিদ্ধান্ত তাঁর বাবা ও এজেন্ট হোর্হে মেসি গত ৫ জুন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার বাড়ি গিয়ে জানিয়ে এসেছিলেন। তিনি লাপোর্তার বাড়ি থেকে বেরিয়ে ওই ব্যাপারে সাংবাদিকদের কিছু না বলে মন্তব্য করেছিলেন, বার্সায় ফেরা বেশ জটিল একটা ব্যাপার। মেসি যে বার্সার প্রতি বিরক্ত, তিনি যে দ্রুত সিদ্ধান্ত চান, সেটিও জানিয়েছিলেন।
মেসির ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্তটা বার্সেলোনার জন্য একটা ধাক্কাই। মেসির এ সিদ্ধান্তের পর তারা একটা বিবৃতি দিয়েছে। মেসির প্রতি শুভকামনা জানিয়েও সেই বিবৃতিতে কিছুটা খোঁচাও আছে। যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার যে লা লিগার তুলনায় কম গুরুত্বপূর্ণ লিগ, যুক্তরাষ্ট্রের লিগে মেসির মতো খেলোয়াড় যে অনেকটাই চাপমুক্ত থেকে খেলতে পারবেন, এসব কথা সভাপতি হুয়ান লাপোর্তার জবানিতে উল্লেখ করেছে তারা।
বিবৃতিতে বলা হয়, ‘বার্সেলোনা জানিয়েছে, তারা মেসির সাফল্য কামনা করছে। কিছুটা কম চাহিদাসম্পন্ন ফুটবল লিগে খেলার ব্যাপারে মেসির সিদ্ধান্তটাও অনুধাবন করছে ক্লাব কর্তৃপক্ষ। ভবিষ্যতে মেসির জন্য একটা সুন্দর বিদায় সংবর্ধনার আয়োজনও করবে ক্লাব।’

বার্সেলোনার বিবৃতিতে আরও বলা হয়, ‘গত ৫ জুন, সোমবার, মেসির বাবা ও তাঁর প্রতিনিধি ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তাকে জানান, মেসি ইন্টার মায়ামিতে যোগ দিতে যাচ্ছে। যদিও বার্সার পক্ষ থেকে একটা প্রস্তাব দেওয়া হয়েছিল। প্রস্তাবটি দেওয়া হয়েছিল মেসিকে আবারও বার্সেলোনার জার্সিতে ফেরানোর জন্যই। সভাপতি লাপোর্তা বুঝতে পারছেন পুরো বিষয়টি। তিনি একটি কম গুরুত্বপূর্ণ লিগে, পাদপ্রদীপের আলোর বাইরে গিয়ে মেসির খেলার সিদ্ধান্তকে সম্মান করেন। সাম্প্রতিক মৌসুমগুলোয় মেসিকে অনেক চাপের মধ্যে খেলতে হয়েছে…!’

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews