1. tarekahmed884@gmail.com : adminsonali :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

বাঁচা–মরার ম্যাচে অস্ত্র বদলাচ্ছে বসুন্ধরা

  • Update Time : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৫৬৩ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

মালদ্বীপের মালেতে এএফসি কাপের গ্রুপ পর্বে আজ নিজেদের শেষ ম্যাচে বসুন্ধরার প্রতিপক্ষ ভারতের এটিকে মোহনবাগান। জিততে পারলে বসুন্ধরা পেয়ে যাবে আন্ত-আঞ্চলিক সেমিফাইনালের টিকিট। ড্র করলে অবশ্য লাভ নেই, মোহনবাগানই চলে যাবে সেমিফাইনালে। অর্থাৎ ম্যাচটি বাংলাদেশ প্রতিনিধিদের জন্য বাঁচা মরার লড়াই। মালে জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ বিকেল পাঁচটায়।

এর আগে কোনো টুর্নামেন্টেই মুখোমুখি হয়নি বসুন্ধরা-মোহনবাগান। ফলে পরিসংখ্যান ঘাঁটার সুযোগ নেই। তবে ২০১৭ সালে এএফসি কাপের দুই পর্বে মোহনবাগানের বিপক্ষে খেলেছিল বাংলাদেশের আরেক বড় ক্লাব আবাহনী লিমিটেড। ঘরের মাঠে ১-১ গোলে ড্র করলেও কলকাতায় ৩-১ গোলে হেরেছিল আবাহনী। এই ম্যাচেও কাগজে-কলমে মোহনবাগানকে কিছুটা এগিয়ে রাখতেই হচ্ছে।

আজ দলে আসতে পারেন আতিকুর রহমান

এএফসি কাপের প্রথম দু ম্যাচে একই একাদশ খেলিয়েছিলেন বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। তবে আজ ফরমেশন না বদলালেও বাঁচা-মরার লড়াইয়ে অস্ত্র বদলাতে যাচ্ছেন তিনি। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে আজ দুটি পরিবর্তন নিয়ে একাদশ সাজাতে পারেন ব্রজোন। একাদশে ঢুকতে পারেন হোল্ডিং মিডফিল্ডার আতিকুর রহমান (ফাহাদ) ও রাইটব্যাক সুশান্ত ত্রিপুরা। তাঁরা এলে একাদশে থাকা হচ্ছে না বিপলু আহমেদ ও মাহবুবুর রহমানের (সুফিল)। মাহবুবুরের জায়গায় রাইট উইঙ্গার হিসেবে খেলানো হতে পারে সুশান্তকে।

রক্ষণের দৃঢ়তায় এএফসি কাপে এখনো পর্যন্ত গোল খায়নি বসুন্ধরা।

বসুন্ধরা বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন, ওদিকে মোহনবাগান ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইএসএলের রানার্সআপ। দুই হলুদ কার্ডের খড়্গে পড়ে মোহনবাগান আজ পাচ্ছে না তাদের সেরা মিডফিল্ডার ফ্রান্সের হুগো বুমুসকে। তবে তাদের সবচেয়ে বড় অস্ত্র ফিজি জাতীয় দলের অধিনায়ক ও স্ট্রাইকার রয় কৃষ্ণা। ২ ম্যাচে ২ গোল করে তিনিই এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা। মোহনবাগানের স্থানীয় ফুটবলাররাও এরই মধ্যে ৩ গোল করেছেন টুর্নামেন্টে। ভারতীয় ফুটবলারদের এই পারফরম্যান্সের পাশে বেশ ম্লান বাংলাদেশি ফুটবলারদের পারফরম্যান্স। আজ বসুন্ধরাকে জিততে হলে স্থানীয় ফুটবলারদেরও তাই বড় দায়িত্ব নিতে হবে।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews