1. tarekahmed884@gmail.com : adminsonali :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

নির্বাচিত হয়েও কেন সংসদে গেলেন না

  • Update Time : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৫৫৬ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের প্রতি প্রশ্ন রেখে বলেন, ‘আপনি নির্বাচিত হয়েও কেন সংসদে গেলেন না? এটা কোন গণতন্ত্র? ভোটাধিকার নিয়ে তো আপনারাই ছিনিমিনি খেলেছিলেন।’

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, যাঁরা বহুদলীয় গণতন্ত্রের নামে বহুদলীয় তামাশা আর সুবিধাবাদ চালু করেছিলেন, যাঁদের দলের অভ্যন্তরে নেই গণতন্ত্রের চর্চা, আজ তাঁরাই গণতন্ত্র নিয়ে কথা বলেন।

পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও সময়মতো সংবিধান অনুযায়ী নির্বাচন হবে উল্লেখ করে কাদের মীমাংসিত বিষয় নিয়ে অযথা মাঠ গরম না করার পরামর্শ দেন।

আজ শনিবার সকালে তাঁর বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে কাদের এ কথা বলেন।

‘বিএনপির জনসমর্থনের জোয়ারে সরকারের হৃৎকম্প শুরু হয়েছে’, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুল ইসলাম আলমগীর প্রতিদিনই নতুন নতুন তথ্য উপস্থাপন করেন আর মাঝেমধ্যে তাঁর বাক্‌চাতুর্য কল্পনাকেও হার মানায়। এসব সৃজনশীল কথামালার চাতুরীতে ফখরুল ইসলাম আত্মতৃপ্তি বোধ করতে পারেন, কর্মীদের রোষানল থেকে নিজেদের সুরক্ষার জন্য কল্পনার ফানুস ওড়াতে পারেন, কিন্তু বাস্তবের সঙ্গে তাঁদের বক্তব্য যে বিপরীত, তা দেশের মানুষ ঠিকই জানে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপির আন্দোলনের হাতিয়ারে মরিচা ধরে গেছে। বিএনপির কথিত জোয়ার এখন ভাটায় পরিণত হয়েছে। বিএনপির জনসমর্থনের জোয়ার গত ১৩ বছরে কোনো নির্বাচনে দেখা যায়নি উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, তারা ভরাডুবির ভয়ে এখন নির্বাচনবিমুখ। তাই রাজপথ আর ভোটের ময়দান ছেড়ে গণমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় রাজনীতিকে সীমাবদ্ধ করে রেখেছে।

বিএনপির নেতাদের উদ্দেশে কাদের বলেন, ‘শেখ হাসিনা সরকার আর আওয়ামী লীগকে হুমকি-ধমকি দিয়ে লাভ নেই। ঘোলা পানিতে মাছ শিকারের যে অপচেষ্টা করছেন, তা আমাদের অজানা নেই।’

বিএনপির সবকিছুতেই শর্ত এবং মামার বাড়ির আবদার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করলে নাকি তারা নির্বাচনে অংশ নেবে। আসলে বিএনপি ভালো করেই জানে, তত্ত্বাবধায়ক সরকারের বিষয়টি একটি মীমাংসিত বিষয়।

তত্ত্বাবধায়ক সরকার বাতিল কে করেছে, এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, উচ্চ আদালতের রায়ের আলোকে তত্ত্বাবধায়ক সরকার বাতিল হয়েছে, এ পদ্ধতি ছিল একটি অন্তর্বর্তীকালীন ব্যবস্থা। দীর্ঘ মেয়াদে তত্ত্বাবধায়ক সরকার চলতে পারে না।
ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, এ প্রতিষ্ঠানের ওপর সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

 

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews