1. tarekahmed884@gmail.com : adminsonali :
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

থাইল্যান্ডের কাছে হেরেছে বাংলাদেশের মেয়েরা

  • Update Time : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ৫২৫ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

জিতলেই নিশ্চিত হয়ে যেত সুপার সিক্স, তাতে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলার সম্ভাবনাও বাড়ত বাংলাদেশের মেয়েদের ক্রিকেট দলের। কিন্তু আজ জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে ওয়ানডে মর্যাদাহীন থাইল্যান্ডের কাছে হেরে সুপার সিক্সে ওঠার অপেক্ষা বাড়িয়েছে নিগার সুলতানার দল। আগামী সোমবার প্রথম পর্বের নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়েকে হারাতে না পারলে অনেক যদি-কিন্তুর মধ্যে পড়ে যাবে বাংলাদেশের সুপার সিক্সে ওঠা।

আজ টস হেরে ব্যাটিং পায় বাংলাদেশের মেয়েরা। আগের দুই ম্যাচে দারুণ ব্যাটিং করে পাকিস্তান ও যুক্তরাষ্ট্রকে হারানো বাংলাদেশ আজ আর সুবিধা করতে পারেনি ব্যাটিংয়ে। পুরো ৫০ ওভার খেলে ৮ উইকেটে করতে পারে ১৭৬ রান। রান তাড়ায় ৩৯.২ ওভারে থাই মেয়েরা ২ উইকেটে ১৩২ রান তোলার পর আলোকস্বল্পতায় বন্ধ হয়ে যায় খেলা। ডাকওয়ার্থ-লুইসের (ডি/এল) হিসেবে তখন ১৬ রানে এগিয়ে থাকায় জিতে যায় থাইল্যান্ড।

পাঁচ দলের ‘বি’ গ্রুপে তিন ম্যাচ শেষে বাংলাদেশ ও থাইল্যান্ড দুই দলেরই পয়েন্ট তিন ম্যাচে ৪। তবে নেট রেটে রেটে এগিয়ে থাকায় এখনো শীর্ষে বাংলাদেশ। কাল যুক্তরাষ্ট্রকে হারিয়ে প্রথম জয় পাওয়া জিম্বাবুয়ে দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে আছে তিনে। সমান ম্যাচে ২ পয়েন্ট পেলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় চারে পাকিস্তান। দুই ম্যাচ খেলে এখনো জয়শূন্য যুক্তরাষ্ট্র।

প্রতিটি গ্রুপ থেকে তিনটি করে দল উঠবে সুপার সিক্স পর্বে। সুপার সিক্স পর্বে অন্য গ্রুপের তিনটি দলের বিপক্ষে খেলবে দলগুলো। তবে সুপার সিক্সে ওঠা নিজেদের গ্রুপের অন্য দুই দলের বিপক্ষে প্রথম পর্বে পাওয়া পয়েন্টও যোগ হবে সুপার সিক্সে। সুপার সিক্সের পয়েন্ট তালিকার শীর্ষ তিনটি দল সুযোগ পাবে আগামী বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে।

আজ বাংলাদেশের মেয়েরা ১৪ রানে হারায় প্রথম ২ উইকেট। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সেঞ্চুরি পাওয়া শারমিন আখতার আজ ফিরেছেন ৮ বলে মাত্র ১ রান করে। তাঁকে বোল্ড করেছেন থাই অফ স্পিনার নাট্টায়া বুচাথাম। ১৮ বলে ১ রান করে ফিরে যান অধিনায়ক নিগার সুলতানাও।

এরপর তৃতীয় উইকেটে ৮৪ রান যোগ করেন মুরশিদা খাতুন ও ফারজানা হক। রান তোলায় অবশ্য ৫০ ওভারের খেলার গতি ছিল না। উদ্বোধনী ব্যাটার মুরশিদা ৪৬ রান করেছেন ৪৬ বলে। ফারজানা ৮০ বলে করেন ৪৬ রান। দুজনই মেরেছেন ৫টি করে চার।

৯৮ রানে মুরশিদা ও ১১২ রানে ফারহান বিদায়ের পর দলকে ১২০ রানে রেখে আউট রিতু মনিও (৫)। সেখান থেকে দলের রানটাকে ১৭২ রানে নিয়ে শেষ ওভারটা শুরু করেছিলেন রুমানা আহমেদ ও লতা মণ্ডল। কিন্তু বুচাথাম ওই ওভারে ৩ উইকেট নিয়ে বাংলাদেশকে থামিয়ে দেন ১৭৬ রানে। রুমানা ৫৮ বলে ২৭ ও লতা করেছেন ৩৪ বলে ২৯ রান। থাই অফ স্পিনার বুচাথাম ৭ ওভারে ২৬ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট।

রান তাড়ায় থাইল্যান্ডের উদ্বোধনী জুটিতে আসে ৯৭ রান। এই রান করতে ২৭.৫ ওভার লাগলেও জয়ের ভিত্তিটা পেয়ে যায় থাইরা। দলটি হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেছেন সরনারিন টিপচ। নাটথাকান চ্যানথাম করেছেন ৩৭ রান।

থাইল্যান্ড নিজেদের শেষে ম্যাচে খেলবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo    Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo    Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo    Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews