1. tarekahmed884@gmail.com : adminsonali :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

‘প্রথম পাঁচে’র ব্যর্থতায় হতাশ বাংলাদেশের ব্যাটিং কোচ

  • Update Time : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ৪৪৮ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

নিউজিল্যান্ড ৫২১ রানে ইনিংস ঘোষণার পর বাংলাদেশ তাদের সমানে সমানে টক্কর দেবে, এমন আশা খুব বেশি মানুষ করেননি। কিন্তু কিছুটা হলেও লড়াই তো হতে পারত। আর সেটি করতে হলে ব্যাটিং অর্ডারের প্রথম পাঁচজনকেই ঝাঁপাতে হতো। কিন্তু ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে আজ বাংলাদেশের প্রথম পাঁচ ব্যাটসম্যানই হতাশ করেছেন।

ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি…নিউজিল্যান্ডের দুই উদ্বোধনী বোলারের ত্রাসের মুখে ২৭ রানেই প্রথম পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। এরপর আর লড়াই হয় কীভাবে! শেষ পর্যন্ত ইয়াসির আলীর অর্ধশতক আর নুরুল হাসানের চল্লিশ পেরোনো ইনিংসে বাংলাদেশ কোনোরকমে ১০০ পার করেছে। ১২৬ রানে বাংলাদেশ অলআউট হতেই দিনের খেলা শেষ হয়।

দিন শেষে সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সও দলের প্রথম পাঁচ উইকেট নিয়ে হতাশা আর গোপন রাখেননি।

‘অবশ্যই আমরা হতাশ। গত সপ্তাহে সবাই অসাধারণ খেলেছে। মানসম্পন্ন একটা বোলিং বিভাগের বিপক্ষে ১৭৩ ওভার ব্যাটিং করেছিলাম আমরা। সত্যি বলতে নিউজিল্যান্ড আরও তেড়েফুড়ে এই ম্যাচে ফিরে আসবে, এটা প্রত্যাশিতই ছিল’—দিন শেষের সংবাদ সম্মেলনে বলেছেন প্রিন্স।

দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ৩৯৫ রানে পিছিয়ে বাংলাদেশ। নিউজিল্যান্ড মুমিনুলদের ফলো অন করাবে কি না, সেটি এখনো জানা যায়নি। তবে এখান থেকে ফিরে আসা যে প্রায় অসম্ভব, তা সবাই জানেন।

মাউন্ট মঙ্গানুয়েই সিরিজের প্রথম টেস্টের প্রসঙ্গ টেনে প্রিন্সও মনে করিয়ে দিলেন কাজটা কত কঠিন, ‘দুই টেস্টের তুলনা টানলে দেখবেন, একবার পিছিয়ে পড়লে এখানে ফিরে আসা কঠিন, তা আপনি টেস্টের সেরা দল হলেও। গত সপ্তাহে আমরা এগিয়ে যেতে পেরেছিলাম। এই ম্যাচে এখন পর্যন্ত ওরা গতকাল শুরুটা খুব ভালো করেছে, আজ সকালে সেটা টেনে নিয়ে গেছে। এরপর বল হাতেও দারুণ করেছে। আমাদের জন্য ম্যাচে ফিরে আসাটা কঠিন করে দিয়েছে।’

তবে ফিরে আসতে চেষ্টা তো করতে হবে, আর সে চেষ্টায় বাংলাদেশকে ব্যাট হাতে অবিশ্বাস্য কিছুই এখন করে দেখাতে হবে। সে পথে ব্যাটিং কোচের কাছ থেকে কী পরামর্শ পেতে পারেন বাংলাদেশের ব্যাটসম্যানরা?

আজ রাতে ব্যাটসম্যানদের সঙ্গে আলোচনায় কী পরামর্শ দেবেন—এমন প্রশ্নে প্রিন্স নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের সঙ্গে বাংলাদেশের ব্যাটিংয়ের একটা বড় পার্থক্য তুলে ধরেছেন, ‘কিউইদের দেখেছি যে ওরা অফ স্টাম্পের বাইরের অনেক বল ছেড়ে খেলেছে। নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের এটা সহজাতভাবেই আসে। ওরা এখানে বাউন্সে ভরা উইকেটে খেলে। আমাদের ছেলেরা (বাংলাদেশের উইকেটে) বল অনেক বেশি খেলে। মাউন্ট মঙ্গানুইয়ে ছেলেরা খুবই ভালো খেলেছে, ব্যাকফুটেও ভালো খেলেছে। আজও আমরা আরও কিছু ছেড়ে খেলতে পারতাম।’

সে কারণেই কাল দলের ব্যাটসম্যানদের কাছে প্রিন্সের চাওয়া, ‘আশা করি কাল আমরা ভালো একটা শুরু করতে পারব। আমার মনে হয়, আমরা অফ স্টাম্পের বাইরের আরও কিছু বল ছেড়ে খেলে ওদেরকে আমাদের দিকে সোজা বল করতে বাধ্য করার চেষ্টা করতে পারি।’

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo   Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo    Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo    Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo    Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo     Open photo

 বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo     Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন  বিজ্ঞাপন

Open photo    Open photo

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews