1. tarekahmed884@gmail.com : adminsonali :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
Title :
১৫ বছর বয়সী পেসার হাবিবাকে নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ ব্রাজিল থেকে গরু আমদানির পক্ষে ব্যবসায়ীরা, আপত্তি খামারিদের জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচি এর অংশ হিসেবে সম্মানিত রোজাদারগণের মধ্যে ইফতার বিতরণ এইচএসসি শুরু হতে পারে ৩০ জুন, ফরম পূরণ ১৬ এপ্রিল থেকে আলুর দাম বাড়ছে, এবার মৌসুম শেষ হওয়ার আগেই কেন বাজার চড়া এবার ঢাকার বাজারেও পেঁয়াজের বড় দরপতন পবিত্র রমজানে কলেজ খোলা কত দিন সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন: প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নগদ ৬ হাজার টাকা করে তুলে দিচ্ছেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মখলুছ মিয়াসহ অতিথিরা পূবালী ব্যাংক যোগীডহর শাখা মৌলভীবাজার সি. আর. এম. বুথ এর শুভ উদ্বোধন।

তালেবানের যুদ্ধাপরাধে গুরুত্ব দেবে আইসিসি

  • Update Time : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৫২১ Time View

দৈনিক মৌলভীবাজার সোনালী কণ্ঠ নিউজ ডট কম

আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) নতুন কৌঁসুলি গত সোমবার বলেছেন, তিনি কথিত মার্কিন অপরাধের পরিবর্তে আফগানিস্তানে তালেবান এবং ইসলামিক স্টেট-খোরাসানের কর্মকাণ্ডের দিকে মনোনিবেশ করবেন। খবর রয়টার্সের।

করিম খান বিচারকদের কাছে আফগানিস্তান নিয়ে আদালতের তদন্ত আবার চালু করতে বলেন। গত মাসে কাবুলের অনুরোধে ওই তদন্ত স্থগিত রাখা হয়েছিল।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, আফগানিস্তানের নিয়ন্ত্রণ তালেবানের হাতে যাওয়ার পর বর্তমান পরিস্থিতির আলোকে আদালতের কাছে এ অনুরোধ জানানো হয়।

এর আগে কৌঁসুলিরা মার্কিন সেনা ও আফগান সেনাদের হাতে সম্ভাব্য অপরাধ নিয়ে তদন্তের কথা বলেছিলেন। তবে এখন কৌঁসুলি করিম খান বলেছেন, তাঁদের হাতে যথেষ্ট সম্পদ না থাকায় ওই বিষয়ের ওপর গুরুত্ব কমিয়ে দিয়ে আদালতের এখতিয়ারে থাকা অপরাধের মাত্রা এবং প্রকৃতির ওপর গুরুত্বারোপ করবেন।

এ বিষয়টি নিয়ে আফগানিস্তানের মানবাধিকারকর্মী হোরিয়া মোসাদিক বলেন, এই ঘোষণা আফগান, মার্কিন ও ন্যাটো সেনাদের হাতে নির্যাতনের শিকার হাজারো মানুষের অপমান।

আইসিসি ইতিমধ্যে ১৫ বছর আফগানিস্তানের যুদ্ধাপরাধ অভিযোগ নিয়ে পর্যবেক্ষণ করে গত বছর পূর্ণ তদন্ত শুরু করে। কিন্তু আফগান সরকার ওই তদন্ত স্থগিত করে দেয়।

তবে করিম খান বলেন, ‘আফগানিস্তানের সরকার পতন এবং তালেবানের ক্ষমতায় আসার বিষয়টি পরিস্থিতি পুরোপুরি বদলে দিয়েছে। বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করে আমি সিদ্ধান্তে এসেছি যে আফগানিস্তানের ভেতরে আর প্রকৃত ও কার্যকর অভ্যন্তরীণ তদন্তের সুযোগ নেই।’

 

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  Open photo

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo  No description available.

বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন

Open photo

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SonaliKantha
Theme Customized By BreakingNews